1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ১ টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তল উদ্ধার নওগাঁয় বজ্রপাতে তিন জনের মৃত্যু আমরা সবার ” সংগঠনের পক্ষ থেকে ৬০ টি পরিবারের মাঝে কৈ মাছ বিতরণ

মেধা অন্বেষনে বিশ্বনাথে কিউরিয়ার্স ফর ট্যালেন্টের বিতর্ক প্রতিযোগিতা বৃহস্পতিবার

ফারুক আহমদ
বিশ্বনাথ প্রতিনিধি (সিলেট)

শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি মেধা অন্বেষনের লক্ষে প্রবাসী অধ্যুষিত সিলেটের বিশ্বনাথে উপজেলা ও পৌর এলাকায় থাকা ১৬টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে আগামী ১৯ জানুয়ারী (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘কিউরিয়াস ফর ট্যালেন্ট বিশ্বনাথ উপজেলা ইন্টার স্কুল ডিবেট কম্পিটিশন-২০২৩’। ওই দিন সকাল ১০টার দিকে উপজেলা অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বিতর্ক শুরু হওয়ার তথ্য মঙ্গলবার (১৭ জানুয়ারী) বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিশ্চিত করেছেন কিউরিয়াস ফর ট্যালেন্ট’ নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ও উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ।
লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি অধ্যক্ষ নেছার আহমদ জানান, ‘সার্সিং মেরিটস’ স্লোগানকে সামনে রেখে কিউরিয়াস ফর ট্যালেন্ট প্রতিষ্ঠা হয়। উপজেলার শিক্ষা ও শিক্ষার্থীদের মেধার মানোন্নয়নের লক্ষ্যে প্রথম পর্যায়ে উপজেলার ১৬ টি মাধ্যমিক স্কুল নিয়ে এ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় এ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন হবে। ২য় রাউন্ড ও সেমি ফাইনাল ২৮ জানুয়ারী ও পরবর্তিতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিযোগিতার গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হবে। বিতর্ক প্রতিযোগিতায় সমসাময়িক বিষয়গুলোকে প্রাধান্য দেয়া হয়েছে। আর এ প্রতিযোগিতার পৃষ্টপোষকতা করছেন এম এ মজনু ফোরামের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ আলী মজনু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি ও একলিমিয়া দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখর উদ্দিন, সহ-সভাপতি ও বিয়াম ল্যাবরেটোরি স্কুলের অধ্যক্ষ মনিকাঞ্চন চৌধুরী, সাধারণ সম্পাদক ও চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মুমিন মামুন, সদস্য ও চাউলধনী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনহার আলী, সদস্য ও দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী শিক্ষক সমীর কান্তি দে, সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লেখক ও কবি সাইদুর রহমান সাঈদ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সংগঠনের নেতৃবৃন্দ জানান, অংশগ্রহনকারী ১৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরকে ৪টি গ্রুপে ভাগ করা হবে। আর বিতর্ক প্রতিযোগীতার ৪টি গ্রুপের মধ্যে গ্রুপ-এ’র বিষয়- ‘আধুনিক সমাজ গঠনে তথ্য ও প্রযুক্তিই একমাত্র হাতিয়ার (পক্ষে-বিপক্ষে), গ্রুপ-বি’র বিষয়- বিজ্ঞানের বড় বড় আবিষ্কারগুলো সভ্যতাকে হুমকির সম্মুখীন করেছে (পক্ষে-বিপক্ষে), গ্রুপ-সি’র বিষয়- সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি আসক্তি আজ তরুণ প্রজন্মের প্রধান সমস্যা (পক্ষে-বিপক্ষে) ও গ্রুপ-ডি’র বিষয় পরিবেষ দুষণ রোধে শুধু নীতিমালাই নয়, প্রয়োজন সামাজিক সচেতনতা (পক্ষে-বিপক্ষে) নির্ধারণ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD