1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ১ টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তল উদ্ধার নওগাঁয় বজ্রপাতে তিন জনের মৃত্যু আমরা সবার ” সংগঠনের পক্ষ থেকে ৬০ টি পরিবারের মাঝে কৈ মাছ বিতরণ

রাস্তায় বেড়া দেয়ায় সহস্রাধিক মানুষ গৃহবন্দী

মোঃ শফিকুল ইসলাম
মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি

 

 

ঢাকা-মাওয়া মহাসড়কে উঠতে প্রতিবেশী রাস্তায় বেড়া দেয়ায় চলাচল করতে না পেরে প্রায় সহস্রাধিক মানুষ প্রায় দুইমাস ধরে গৃহবন্দী হয়ে আছেন। এ ব্যাপারে ভুক্তভোগী পরিবাররা সোহেল মাদবরের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর রবিবার (৬নভেম্বর) লিখিত অভিযোগ করেছেন। অভিযোগের সত্যতা যাছাই বাছাই করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব প্রদান করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। চরম মানবেতর জীবন যাপন করছে ৩ শত পরিবার।

গত দুই মাস যাবৎ ঢাকা-মাওয়া মহাসড়কের মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের দক্ষিন উমপাড়া অংশে জনচলাচলের এই রাস্তায় বেড়া দেয়ার অভিযোগ উঠেছে ঐ এলাকার সাদেক মাদবরের ছেলে সোহেল মাদবরের বিরুদ্ধে। রাস্তার মাঝখানে টিনের বেড়া দিয়ে আটকিয়ে দেয়ায় ৩শত পরিবারের প্রায় সহস্রাধিক লোক চলাচল করতে না পেরে গৃহবন্দি হয়ে পড়েছেন।
রাস্তা বন্ধ করে দেয়ার ফলে ৩শ পরিবারের কোমলমতি ছোট ছোট ছেলে মেয়েরা স্কুলে যেতে পাচ্ছে না। অসুস্থ কোন রোগী হাসপাতালে নিয়ে যেতে পারছে না। এমনকি বৃদ্ধ, প্রতিবন্ধিসহ সমাজের কোন মুসল্লি চলাচল করতে না পেরে অন্য সমাজের মসজিদে গিয়ে নামাজ আদায় করছেন বলেও স্থানীয়রা জানিয়েছেন। এ ব্যাপারে অভিযুক্ত সোহেল মাদবর এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এই রাস্তায় আমার পরিবার প্রায় ৬শতাংশ জমি দিয়েছে। ওরা যতক্ষনে না এই রাস্তায় উঠবে তার চেয়ে কম সময়ে উত্তরপাশের রাস্তায় যেতে পারে। রাস্তায় টিনের বেড়া দিয়ে বন্ধ করে দেয়ার প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার জমির উপর দিয়ে রাস্তা নিতে হলে আমার কাছ থেকে ভালভাবে বলে নিতে হবে। বকাবকি করলে আমি রাস্তা দিব না।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী বলেন, ইতিমধ্যে এই বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে নির্দেশনা দিয়েছি। তিনি বিষয়টি যাচাই বাচাই করে ব্যবস্থা গ্রহন করবেন।
ষোলঘর ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম জানান, আমাকে দায়িত্ব দিয়েছে। আগামীকালকে উভয়পক্ষকে নিয়ে বসে কি করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD