1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক নওগাঁয় প্রকাশ্যে ঠিকাদারকে কুপিয়ে জখম মামলার একঘন্টার মধ্যে পুলিশের হাতে সেই শান্তসহ গ্রেপ্তার ২ প্রতারণা মামলায় কারাগারে যাওয়া প্রধান শিক্ষক বহিষ্কার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল বিশ্বনাথে ‘দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে ঈদ পুর্ণমিলনী সভা বাকেরগঞ্জে যৌতুক মামলায় স্বামীর সাজা হুমকির প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

রেড ক্রিসেন্ট দিবসে ঈদ উপহার সামগ্রী বিতরণ করে মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট

কোভিড ১৯ (করােনা ভাইরাসের) প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের মাঝে পবিত্র ঈদুল ফিতরের উপহার সামগ্রী পৌঁছে দেয় যুব রেড ক্রিসেন্ট, মাটিরাঙ্গা উপজেলা ইউনিট, খাগড়াছড়ি ব্রাঞ্চ।

শনিবার (৮ মে) বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবসে মাটিরাঙ্গা উপজেলায় বসবাসরত বিভিন্ন কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের পরিবারের কাছে ঈদ প্যাকেজ পৌঁছে দেয় যুব রেড ক্রিসেন্ট এর যুব সদস্যবৃন্দ। এই প্যাকেজের মধ্যে রয়েছে-চাল,ডাল,সয়াবিন তেল, চিনি,সেমাই,নুডুলস, দুধ, সুজিসহ নিত্য প্রয়ােজনীয় খাদ্য সামগ্রী।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর উপদেষ্টা জনাব মোঃ ফরিদ উদ্দিন জানায়, পবিত্র মাহে রমজান মাসে করোনা পরিস্থিতিতে লকডাউন চলাকালীন কর্মহীন হত-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম, বিধবা ও অসহায় মানুষের মাঝে সামান্য মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তার ইউনিট এর সকল সেচ্ছাসেবী যুব সদস্যবৃন্দ।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর যুব প্রধান কমল কৃষ্ণ দে জানায়,তার ইউনিট এর সকল যুব সদস্যদের নিজস্ব আর্থিক সহযোগিতায় ৫০ পরিবারের মাঝে ঈদ প্যাকেজ বিতরণ করা সম্ভব হয়।এজন্য তিনি তার ইউনিট এর সকল সেচ্ছাসেবী যুব সদস্যদের আন্তরিক ধন্যবাদ জানায়।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর উপ-যুবপ্রধান মোঃ আব্দুল মালেক জানায়,কোভিড-১৯ মহামারীর শুরু থেকেই মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট এ নতুন নতুন স্বেচ্ছাসেবক রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট আন্দোলনের সাথে একত্রিত হয়েছেন, সেবার হাত বাড়িয়ে দিয়েছেন নিজের পাশের বাসায় থাকা মানুষটির জরুরী প্রয়োজনে বা এলাকাবাসীর সহযোগীতায়। সবাই মিলে একত্রিত থেকে যেমন মোকাবিলা করছেন করোনাকালীন সময়কে, সেই সাথে নিজ নিজ এলাকার জনগোষ্টির পাশে থেকেছেন তারা, যখন যেভাবে পেরেছেন, নিঃস্বার্থভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর ক্রীয়া ও সংস্কৃতি বিভাগীয় প্রধান মোঃ মামুনুর রশিদ মামুন জানায়,রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা দেশের জন্য দেশের মানুষের জন্য অবিরামভাবে কাজ করে যাচ্ছেন, বড় শহরগুলি থেকে শুরু করে সর্বাধিক প্রত্যন্ত এবং দূর্গোম এলাকার মানুষদের কাছে পৌঁছে দিচ্ছেন নানা ধরনের মানবিক সহায়তা এবং সেই সাথে মানুষকে স্মরণ করিয়ে দিচ্ছেন যে মানবতার শক্তি অবিরাম, অপ্রতিরোধ্য । সহযোগিতা ভোগী এক দরিদ্র মহিলা দিলোয়ারা বেগম জানায় তার স্বামী নেই এক ছেলে এক মেয়ে নিয়ে খুবই কষ্টে জীবন-যাপন করছেন।আসছে ঈদে সেমাই চিনি কেনার মতো সামর্থ্য নেই তার, যুব রেড ক্রিসেন্ট এর পবিত্র ঈদুল ফিতরের উপাহার সামগ্রী পেয়ে খুবই খুশি হন তিনি এবং সকল সেচ্ছাসেবী যুব সদস্যদের দোয়া ও ভালবাসা জানায়।

যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এর নতুন যুব সদস্য মোঃ হাসিবুর রহমান জানায়,কোভিড-১৯ এর শুরু থেকেই সে যুব রেড ক্রিসেন্ট এর সাথে সেচ্ছাসেবী হিসেবে কাজ শুরু করে।এই ধরনের মানবিক আয়ােজনের জন্য যুব রেড ক্রিসেন্টকে ধন্যবাদ জানায়। সে বলে এটি একটি সেবামূলক প্রতিষ্ঠান। করােনার শুরু থেকেই সরকারের পাশাপাশি এ প্রতিষ্ঠান কর্মহীন মানুষের প্রতি সহযােগিতার হাত প্রসারিত করেছে।

করােনার দ্বিতীয় ওয়েব মােকাবেলায় সরকারের নানামুখী উদ্যোগের কথা উল্লেখ বলে,” সকলকে সচেতন হতে হবে।” “সামাজিক দূরত্ব মেনে চলতে ও মাস্ক ব্যবহার করতে হবে। ”

রেড ক্রিক্রেন্ট এর প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট এর জন্মদিনে এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে উদযাপন করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিও বিশ্বের অন্যান্য জাতীয় সোসাইটির ন্যায় যথাযথ গুরুত্ব ও মর্যাদা সহকারে দিবসটি পালন করে।বিশ্ব রেড ক্রস রেড ক্রিসেন্ট দিবসের সকল অনুষ্ঠান আজ যুব রেড ক্রিসেন্ট মাটিরাঙ্গা উপজেলা ইউনিট এ স্বাস্থ্যবিধি মেনে সম্পাদিত হয়।

উক্ত আয়োজনে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা পৌর মেয়র ও খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট সোসাইটি’র সম্মানিত আজীবন সদস্য জনাব মোঃ শামসুল হক মহোদয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রাকিবুল ইসলাম রাকিব,খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের সম্মানিত আজীবন সদস্য প্রশান্ত কুমার সাহা, আজীবন সদস্য মিলন কান্তি ত্রিপুরা, মাটিরাঙ্গা যুব রেড ইউনিটের যুব উপদেষ্টা মোঃ ফরিদ উদ্দিন, মাটিরাঙ্গা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান কমল কৃষ্ণ দে সহ আমন্ত্রিত অতিথিবৃন্দ, স্বেচ্ছাসেবকবৃন্দ ও বিভিন্ন পত্র পত্রিকার সাংবাদিকবৃন্দ।

পরে উক্ত অনুষ্ঠান শেষে পবিত্র ঈদুল ফিতরের উপহার সামগ্রী ৫০ টি পরিবারের মাঝে পৌঁছে দেয়া হয়।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD