1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

রোহিঙ্গা ভোটার ফরম বাদ দিতে ৯ নং ওয়ার্ডে গণশুনানি

  • মোঃ এমরান বান্দরবান জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২০ জুলাই, ২০২২ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের জনবহুল ৯ নং ওয়ার্ডে চলতি বছরের ভোটার হালনাগাদে রোহিঙ্গা ভোটার ফরম বাদ দিতে গণশুনানি করা হয়।

ইউপি মেম্বার, ফিল্ড সুপারভাইজার, তথ্য সংগ্রহকারী, সাংবাদিকসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গদের উপস্থিতিতে ইয়াংছা বাজারে জিয়াবুল ইসলামের দোকানে বসেই উক্ত গণশুনানি করা হয়।

৯ নং ওয়ার্ডের মেম্বার আপ্রুসিং মার্মা বলেন, কয়েকদিন যাবত দেখতেছি রোহিঙ্গা ইস্যু নিয়ে একাধিক নিউজ হয়েছে, সেখানে তারা ৯ নং ওয়ার্ড নিয়ে বেশি লেখালেখি করেছে, ফাঁসিয়াখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড হচ্ছে সবচেয়ে বেশি জনবহুল ওয়ার্ড, অনেকে ভোটার ফরম জমা দিয়েছে, ভোটার ফরম জমা দিলেইতো ভোটার হওয়া যায়না, আমি আমার ওয়ার্ডের তথ্যসংগ্রহকারী, ফিল্ড সুপারভাইজার, এলাকার মান্যগণ্য ব্যাক্তিবর্গ নিয়ে সবার সামনেই ফরম গুলো যাচাই বাছাই করেছি যাতে আমার কোন ধরনের ভুল না হয়, আমার চোখ ফাঁকি দিয়ে যাতে কোন রোহিঙ্গা ভোটার হতে না পারে সেজন্য আমি সবাইকে সাথে নিয়ে ফরম গুলো বাছাই করছি, সন্দেহজনক ও তথ্য প্রমাণের ভিত্তিতে যেসব রোহিঙ্গা ভোটার ফরম গুলো পেয়েছি সেগুলো আলাদা করে নিয়েছি এবং বাদ দেওয়ার ব্যাবস্হা করতেছি। তিনি আরো বলেন, আমার ওয়ার্ডে কোন রোহিঙ্গাদের জায়গা হবেনা, কোন ধরনের অপশক্তি আমাকে হ্রাস করতে পারবেনা, আমি জনগনের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছি, আমার সর্বোচ্চ দিয়ে আমি মানুষের পাশে থাকতে চাই, আমার কোন ধরনের ভুল ত্রুটি হলে তা জনগনকে সাথে নিয়েই সমাধান করার চেষ্টা করি। আমি বুকে হাত দিয়ে বলতে পারবো এইবার আমার ওয়ার্ডে কোন রোহিঙ্গা ভোটার হতে পারবেনা, সেই দিকে আমি সর্বোচ্চ নজর দিয়েছি।

৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার, আনাই মার্মা সুমি বলেন, আমাদের বাংলাদেশীদের ভোটার হওয়ার জন্য আমরা সর্বোচ্চ সহযোগিতা করতেছি এবং সেই সাথে কোন ধরনের রোহিঙ্গা যাতে আমাদের ওয়ার্ডে ভোটার হতে নাপারে তার দিকে আমরা সর্বোচ্চ নজর দিচ্ছি।

০৩ নং ফাঁসিয়াখালী ইউনিয়নের ফিল্ড সুপারভাইজার মোঃ নাজিম উদ্দীন বলেন, ফাঁসিয়াখালী ইউনিয়নে কোন ধরনের রোহিঙ্গা ভোটার হতে পারবেনা, আমাদের তথ্য সংগ্রহকারী সহ আমরা সকলে দিন রাত পরিশ্রম করতেছি, যাতে আমাদের বাংলাদেশিরা সুযোগ সুবিধা থেকে বঞ্চিত না হয়, এবং রোহিঙ্গা যাতে ভোটার হতে না পারে সে দিকে আমরা সর্বোচ্চ নজর দিচ্ছি, সন্দেহ জনক যে সব ফরম পেয়েছি সব গুলো আলাদা করে নিয়েছি সে সাথে উক্ত ফরম গুলো যাচাই বাছাই করে বাদ দেওয়ার ব্যাবস্হা করতেছি।

৮ নং ওয়ার্ড এর তথ্য সংগ্রহকারী মোঃ তৌহিদুল ইসলাম বলেন, ভোটার হালনাগাদ শুরু হওয়ার পর থেকেই ঘরে ঘরে গিয়ে তথ্য সংগ্রহ করতেছি, সন্দেহজনক কোন ফরম আমার হাতে আসলে তা যাচাই বাছাই করে উপরস্থ কর্মকর্তাদের জানায়ছি এবং সেই ফরম গুলো বাদ দেওয়ার ব্যাবস্হা করতেছি।অনলাইনে আবেদন করে সরাসরি নির্বাচন অফিসে গিয়ে বিশেষ সহযোগীতার মাধ্যমে রোহিঙ্গারা ভোটার হওয়ার সম্ভাবনা রয়েছে, যেহেতু কিছু কিছু রোহিঙ্গা আগে ভোটার হয়েছে সেগুলো ছেলে-মেয়ে আত্মীয় স্বজন এখন অনলাইনে আবেদন করে সরাসরি নির্বাচন অফিসে গিয়ে ভোটার হওয়ার সম্ভাবনা খুবই বেশি, তাই আপাতত এই অনলাইন আবেদনের মাধ্যমে ভোটার হওয়া স্থগিত রাখার জন্য বিনীত ভাবে অনুরোধ করেন।
তিনি আরো বলেন, আমি ৩ নং ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহোদয়কে এ বিষয়ে অবগত করেছি, তিনি লিখিত ভাবে আবেদন করে নির্বাচন অফিস জমা দিবে বলেছেন, যাতে অনলাইন ভোটার মাধ্যম আপাতত বন্ধ রাখে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD