1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মিজানুর রহমান আকন্দ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে অমর ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরী ও পুষ্পস্তবক অর্পন বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ইয়াংছা উচ্চ বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে অতিরিক্ত আইজিপি হলেন বাকেরগঞ্জের কৃতি সন্তান বশির আহমেদ বাড়ি থেকে বের হয়ে আর ফেরা হলোনা কলেজ শিক্ষার্থী লাকির বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে ইয়াংছা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থসহ ত্রাণ সামগ্রী ভিতরণ লামার ইয়াংছা বাজারে ভয়াবহ আগুন, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি শ্রীপুরে, মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেফতার ভুল তথ্য প্রকাশের প্রতিবাদ জানিয়ে লামায় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হোসাইন চৌধুরী’র সংবাদ সম্মেলন কুড়িগ্রামে মাদক বিরোধী জনসচেতনতা সভা ও প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

লকডাউন : রিক্সার দখলে রাজধানী

ছুটির দিন হওয়ায় লকডাউনের তৃতীয় দিন রিকশার দখলে রাজধানীর সড়ক। যানবাহনের চাপ কম থাকলেও মানুষের অহেতুক ঘোরাঘুরি ছিল চোখে পড়ার মতো। পুলিশের নজরদারি যানবাহন ও যাত্রীকেন্দ্রিক হওয়ায় নজর এড়িয়ে যাচ্ছেন পথচারীরা। অন্যদিকে, পণ্যবাহী যানবাহনে আজও ঢাকা ছাড়ছেন অনেকেই।

সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিন। শুক্রবার (১৬ এপ্রিল) তাই যানবাহনের চাপও কম। তবুও আগের মতোই তৎপর পুলিশ।
আইনশৃঙ্খলা বাহিনীর এত শক্ত অবস্থানের মাঝেও অনেককেই দেখা যায় হেঁটে বিভিন্ন গন্তব্যে ছুটতে। পুলিশের নজর যানবাহন ও যাত্রীদের দিকে থাকায় এ কৌশল অবলম্বন।

হেঁটে ছুটতে থাকা একজন আর এম সি টিভি নিউজকে বলেন, আমি আমার খালা শাশুড়ির বাসায় যাচ্ছি। গাড়িতে গেলে অসুবিধা হয়। তাই হেঁটে যাচ্ছি।
এদের মধ্যে কিছু মানুষকে পাওয়া যায় নানা অজুহাতে অহেতুক ঘরের বাইরে বের হয়েছেন।
এদিকে, তৃতীয় দিনেও মহাসড়কে পণ্যবাহী ট্রাক ও পিকআপেই ঢাকা ছাড়তে দেখা যায় অনেককেই।
তবে হাসপাতাল, ওষুধ কেনাসহ জরুরি প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষ যানবাহন সংকটে বিপাকে পড়েন। বাইরে বের হওয়া এসব মানুষ বলেন, ১০ টাকার ভাড়া ৩০ টাকা চায়। হাসপাতাল থেকে বের হয়েছি, যাওয়ার জন্য কিছুই পাচ্ছি না।
এদিকে প্রায় সাড়ে ৫ লাখ আবেদনের বিপরীতে ১৬ এপ্রিল সকাল ১০টা পর্যন্ত প্রায় চার লাখ মানুষকে মুভমেন্ট পাস দিয়েছে পুলিশ।
লকডাউনে স্বাভাবিক জীবনযাপনে যে স্থবিরতা নেমে এসেছে সে-তো জীবনেরই প্রয়োজনে। কিছুদিনের ঘরবন্দি সময়, কিছুটা ত্যাগ আর আনন্দ বিসর্জন যদি সংকট থেকে মুক্তির কারণ হয় তবে দোষ কি! প্রয়োজন সবার সম্মিলিত প্রচেষ্টা। সম্মিলিত সহযোগিতা।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD