1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

লামার চেয়ারম্যান পাড়ায় ৬৪৫ পরিবারের মাঝে মাংস বিতরণ

  • মোঃএমরান বান্দরবান জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২১ জুলাই, ২০২১ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

কোরবানির ঈদ।সৃষ্টিকর্তার হুকুম পালন ও সন্তুষ্টির জন্য পশু কোরবানি করে থাকে সামর্থ্যবান মুসলিমরা। তবে আর্থিক অস্বচ্ছলতার কারণে অধিকাংশ মানুষ কোরবান করতে পারে না। তাই ঈদের এই আনন্দ ভাগাভাগি করে নিতে যারা কোরবান দিয়েছেন, তাদের পশুর মোট মাংসের তিন ভাগের এক ভাগ মাংস কোরবান না করা মানুষের মাঝে বিলিয়ে দেওয়া নিয়ম রয়েছে। ব্যক্তি পর্যায়ে এই মাংস বিতরণ করা হলে সমাজের সবাই পাওয়ার সুযোগ থাকে না।
তাই সকলে যেন ঈদের দিনে এই মাংস পায়, সে জন্য বান্দরবান এর লামা পৌরসভার চেয়ারম্যান পাড়া গ্রামের সামাজিকভাবে বিতরণের উদ্যোগ নেয়া হয়। বিগত ২৫ বছর যাবৎ লামা পৌরসভার ৪নং ওয়ার্ড চেয়ারম্যান পাড়া সমাজ কমিটির উদ্যোগে কোরবানি দেয়া মানুষের তিন ভাগের এক ভাগ মাংস একত্রিত করে কোরবান না দেওয়া পরিবারের মাঝে মাংস বিতরণ করা হচ্ছে।
ঠিক একই ভাবে এই বছর (২০২১) চেয়ারম্যান পাড়া সমাজে কোরবান না দেয়া ৬৪৫ পরিবারের মাঝে মাংস বিতরণ করা হয়েছে। প্রতি পরিবারে ২ কেজি করে মাংস বিতরণ করা হয়। কোরবান দেয়া পরিবারের সংখ্যা ১৯৫টি। কোরবানি দেওয়া ১৯৫টি পরিবার থেকে মোট ১২৯০কেজি মাংস নিয়ে কোরবানি না দেওয়া ৬৪৫টি পরিবারের ২কেজি করে মাংস বিতরণ করা হয়।
আজ ২১জুলাই দুপুরে মাংস বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদ এর সম্মানিত সদস্য শেখ মাহাবুবুর রহমান। লামা পৌরসভার সাবেক মেয়র আমির হোসেন। পৌরসভার কাউন্সিলর মো: রফিক। লামা উপজেলা ভাইস চেয়ারম্যান জাহেদ উদ্দিন। লামা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের মিয়া।মসজিদ কমিটির সেক্রেটারী মো: জসিম। মসজিদ কমিটির সদস্য মো: মোমিন ও মসজিদ কমিটির কোষাধ্যক্ষ সুলতান মাহমুদ।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD