1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক নওগাঁয় প্রকাশ্যে ঠিকাদারকে কুপিয়ে জখম মামলার একঘন্টার মধ্যে পুলিশের হাতে সেই শান্তসহ গ্রেপ্তার ২ প্রতারণা মামলায় কারাগারে যাওয়া প্রধান শিক্ষক বহিষ্কার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল বিশ্বনাথে ‘দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে ঈদ পুর্ণমিলনী সভা বাকেরগঞ্জে যৌতুক মামলায় স্বামীর সাজা হুমকির প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

শাল্লার হামলায় ৩ আসামির ১৬৪ ধারায় জবানবন্দি

শাল্লার হামলায় ৩ আসামির ১৬৪ ধারায় জবানবন্দি

স্টাফ রিপোর্টার সুুুুনামগঞ্জ থেকে

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হামলার ঘটনার কথা ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকার করেছে গ্রেপ্তারকৃত ৩ আসামি। দা, রামদা, বল্লমসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ওই গ্রামের হিন্দু ধর্মাবলম্বিদের উপর হামলার কথা নিজেরাই স্বীকার করেছে তারা। তবে ওই গ্রামের বিভিন্ন বাড়িতে লুটপাটের কথা স্বীকার করেনি এরা। গেল বৃহস্পতিবার জেলা জজ আদালতের শাল্লার আমল গ্রহণকারী বিচারকের কাছে ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে ৩ আসামি। এরা হলো দিরাই উপজেলার নাচনি গ্রামের সুজন মিয়া, হযরত আলী ও আকামত আলী।
কোর্ট ইন্সপেক্টর মো. সেলিম নেওয়াজ এই ৩ আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দির সত্যতা নিশ্চিত করেছেন।
পুলিশের একটি সূত্রে জানা গেছে, এই ৩ আসামি হামলায় নিজেদের যুক্ত থাকার কথা স্বীকার করে ঘটনায় যুক্ত আরও কিছু হামলাকারীর নাম পরিচয় বলেছে। যাদের নাম ঘটনার পর দায়ের করা পুলিশ এবং গ্রামবাসীর দায়ের করা মামলার এজাহারে উল্লেখ নেই।
নোয়াগাঁওয়ের হামলার ঘটনার দায়ের হওয়া মামলার প্রধান আসামি স্বাধীন মিয়াসহ ৩৬ জনকে আটক করা হয়েছে। এদের সকলকেই পর্যায়ক্রমে রিমা-ে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
হামলার ঘটনায় কয়েক’শ মানুষ যুক্ত থাকলেও পুলিশ ৩৬ জনকে আটক করেই গ্রেপ্তার অভিযান কেন স্থগিত রেখেছে, এমন প্রশ্নের জবাবে জেলা পুলিশের একজন কর্মকর্তা বললেন, হাওরে ধান কাটা শুরু হওয়ায় মানবিক কারণে এখন গ্রেপ্তার অভিযান ধীরে হচ্ছে, ধান কাটা শেষ হলে হামলাকারী আরও অনেকেই গ্রেপ্তার হবে। কাউকেই ছাড় দেওয়া হবে না।
এদিকে, নোয়াগাঁওয়ের হামলার ঘটনার আগে মাওলানা মামুনুল হককে কটাক্ষ করে ফেসবুকে স্ট্যাটাস দানকারী ওই গ্রামের ঝুমন দাশ আপনকে রিমা-ে নেবার জন্য পুলিশ আবেদন জানালে, আদালত ঝুমন দাশের ২ দিনের রিমা- মঞ্জুর করেছেন।
পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, শনিবারও নোয়াগাঁওয়ে গিয়ে গ্রামবাসীর সঙ্গে কথা বলেছেন তারা। এই মামলার অনেক অগ্রগতি আছে। ঈদের আগে এবং পরে নতুন আরও অনেক কিছু হয়তো জানানো যাবে জানিয়ে তিনি বলেন, ঝুমন দাশ আপনের ২ দিনের রিমা- মঞ্জুর হয়েছে, তবে তাকে এখনও (রোববার পর্যন্ত) রিমা-ে নেওয়া হয় নি।
প্রসঙ্গত. জাতির জনক শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য বিরোধী আন্দোলনের নেতা মাওলানা মামুনুল হকের সমর্থকরা গত ১৭ মার্চ হামলা, লুটপাট ও ভাংচুর করেছে নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে। এসময় গ্রামের ৫ টি মন্দির ভাংচুর করা হয়। নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে কটাক্ষ করে কথিত স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় ওই দিন সকাল ৮ টা থেকে ১০ টার মধ্যে এই তা-ব চালানো হয়। এ ঘটনায় চারটি মামলা হয়েছে।
এর আগে গেল ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাই স্টেডিয়ামে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বক্তব্য দেন। এসময় ধর্মীয় উস্কানীমূলক বক্তব্য দিয়েছিলেন মামুনুল হকসহ হেফাজতের কেন্দ্রীয় নেতারা

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD