1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

শিরোনামঃঅটোরিকশা চালকদের বিক্ষোভ শিরোনামঃঅটোরিকশা চালকদের বিক্ষোভ

সারা দেশের ২২টি মহাসড়কে থ্রি-হুইলার অটোরিকশা, অটোটেম্পো ও অযান্ত্রিক যানবাহনের চলাচল নিষিদ্ধ করার সিদ্ধান্ত ঘোষণা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
গত শুক্রবার সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ সিদ্ধান্ত ঘোষণা করেন। এর আগে গত ১ আগস্ট থেকে সারা দেশের মহাসড়কে অটোরিকশা ও অযান্ত্রিক যানবাহন চলাচল নিষিদ্ধ করে প্রজ্ঞাপন জারি করেছিল সরকার।তাই আজ শনিবার কামরাঙ্গীর চরের প্রতিবন্ধী রিকশা চালকরা আন্দোলন করেন। পায়ের সমস্যার কারণে সোজা হয়েই দাঁড়াতে পারেন না। দুই হাতে ভর দিয়ে পথ চলেন। তবু কারও কাছে হাত পাতেন না লালু মিয়া। ব্যাটারিচালিত রিকশাকে বেছে নিয়েছেন পেশা হিসেবে। কামরাঙ্গীর চরের বাসিন্দা লালু মিয়া বলেন, ‌‌‘ছয় দিন ধইরা অটোরিকশা রাস্তায় বন্ধ। কাজ না করলে খাব কী? ঘরে চাল নাই।’রাজধানীর কামরাঙ্গীর চরের শহীদ মিনারে সামনের সড়কে আজ শনিবার সকালে লালু মিয়ার সঙ্গে কথা হয়। তিনি বলেন, ‘দুই বছর ধরে ব্যাটারিচালিত রিকশা চালাই। প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন, ব্যাটারিচালিত রিকশা চালুর ঘোষণা দেওয়া হোক।’
কামরাঙ্গীরচরের শহীদ মিনার সামনে আজ সকাল ১০টা থেকে বিক্ষোভ করেন ব্যাটারিচালিত রিকশাচালকেরা। প্রতিবন্ধী ঐক্য সমাজের ব্যানারে আয়োজিত এই সমাবেশে শতাধিক ব্যাটারিচালিত রিকশা ও অটোরিকশাচালক জড়ো হন। কেউ কেউ নিজেদের বাহন নিয়ে আসেন সঙ্গে। এ সময় তাঁরা ‘ভিক্ষা চাই না, কর্ম চাই, কর্ম করে বাঁচতে চাই’সহ বিভিন্ন স্লোগান দেন।বিক্ষোভে অংশ নেওয়া ব্যক্তিরা বলেন, সড়কে তাঁরা ব্যাটারিচালিত রিকশা চালাতে চান। এটি বন্ধ হওয়াতে শত শত চালক কর্মহীন হয়ে পড়েছেন।ব্যাটারিচালিত রিকশাচালকদের দাবি, শারীরিক প্রতিবন্ধীদের কথা বিবেচনা করে সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলতে দেওয়া হোক। করোনাকালে আর্থিক সহায়তার পাশাপাশি পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা করা হোক।
জীবিকার তাগিদে সড়কে ২৪ জুন ব্যাটারিচালিত রিকশা নিয়ে বের হন রমজান হোসেন। কামরাঙ্গীরচর লোহার ব্রিজ এলাকায় তাঁর রিকশা জব্দ করা হলে তাঁকে ১ হাজার ৬০০ টাকা জরিমানা গুনতে হয়। র‌্যাকার খরচের সেই স্লিপ দেখিয়ে তিনি বলেন, ‘আমিসহ সেদিন ৯ জনকে একইভাবে জরিমানা দিতে হয়। এরপর থেকে রিকশা নিয়ে রাস্তায় নামি না। কারণ, দিনে আয় করি ৫০০ থেকে ৭০০ টাকা। আর জরিমানা দিতে হয় ১ হাজার ৬০০ টাকা। বেকার ঘরে বসে আছি।’বেলা আড়াইটা পর্যন্ত ব্যাটারিচালিত রিকশাচালকেরা কামরাঙ্গীরচরের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD