1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন
শিরোনাম :
বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন “গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। খালিয়াজুরীতে বাড়ির সীমানা নিয়ে বিরোধ লাঠির আঘাতে কৃষকের মৃত্যু নেত্রকোনা ডেভেলপমেন্ট ফোরামের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত ঈদের দিন পাহাড়ে বেড়াতে গিয়ে ৩ মোটরসাইকেল আরোহী নিহত মদন উপজেলা গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৯ ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল বরগুনায় স্বপ্নযাত্রী একতা ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করলেন সাজ্জাদুল হাসান এমপি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান কাইয়ুম খান ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন রাশেদুল হাসান রাসেল

শেখ হাসিনা সবাইরে ঘর দিলো, শুধু আমি ঘর পাইলাম না- অন্ধ বাউলের হতাশা

জন্ম থেকে অন্ধ বাউল প্রদীব সরকার। কিন্তু সমাজের আলো তার উপর পড়ে না। দেখেনা কেউ, খোজঁখবর নেয়না তার। যেন সমাজ অন্ধ হয়ে পড়েছে। তাই সে বড় হতাশাগ্রস্থ হয়ে বললো- “ শেখ হাসিনা সরকার সবাইরে ঘর দিলো, শুধু আমি ঘর পাইলাম না। তবু জয় হোক শেখ হাসিনার, জয় হোক বঙ্গবন্ধুর,শুভাকাঙ্খী শেখ হাসিনার।” এ ধরনের বাক্য বলে মনকে সান্তনা দেয় অন্ধ বাউল প্রদীব সরকার।
জানাগেছে, তাঁর গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার সান্দিকোনা ইউনিয়নের পাইমাসকা গ্রামে। একটি বসবাস অনুপযোগী ঘরে তাঁর ৮ বোন, ২ মেয়ে, স্ত্রী ও মাকে নিয়ে অতিকষ্ট করে দিন যাপন করছে। তাঁর জীবিকা নির্বাহের একমাত্র অবলম্বন গানের গলা। সে বিভিন্ন জেলা- উপজেলার রাস্তাঘাট, হাটবাজার, রেলওয়ে স্টেশন, খেলার মাঠ ইত্যাদি জনসম্মুখ স্থানে বাউল গান গেয়ে টাকা-পয়সা যাই পায় তা দিয়ে কোন মতে সংসারের জন্য দুমুঠো ভাত ও ডাল যোগাড় করে। এভাবেই চলে তার সংসার। তাঁর বোনদেরকে অতি কষ্ট করে এলাকাবাসীর সহযোগীতায় বিয়ে দিয়েছে। এর পরেও গরীব বলে বোনদেরকেও তাকেই দেখতে হয়।
নিজের দুই কন্যা সন্তান ও স্ত্রীর কথা চিন্তা করে ভোরবেলায় বেরিয়ে পরে খাদ্যের সন্ধানে। কিন্তু কোথায় পাবে সে আহার? করোনা ভাইরাসের পরিস্থিতির কারনে দেশ যখন বিপর্যস্ত তখনি তারঁ আয়ের রোজগারও বন্ধ হয়ে পড়েছে। এরই মধ্যে লকডাউন কেড়ে নিয়েছে তার জীবিকা। কারন লোকসমাগম ছাড়া তো সে গানও করতে পারেনা, দুই পয়সা কাহারও কাছ থেকে অর্জনও করতে পারেনা সে। তবে পেটের ক্ষুধা তো মানে না বাধা-নিষেধ।
তাই অন্যান্য দিনের মতো রোববার (৪ঠা জুলাই) নান্দাইল উপজেলার চন্ডিপাশা মোড়ে অবস্থান নেয় সে। সেখানে করোনা মহামারী ভাইরাসের সচেতনতামূলক গান ধরে। এতে স্থানীয় লোকজন গানের গলা শুনে দৌড়ে এসে তার গান শুনে এবং যার যার মতো কিছু অর্থ দান করে। তবে সেই অন্ধ বাউল প্রদীব ভিক্ষা নেয় না। তার গান শুনার বিনিময় স্বরূপ উপহার হিসাবে অর্থ বা যার যা মন চায় যা দেয়, তাই সে মাথা পেতে নেয়।
গান শেষে সে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করেন এবং একটি সরকারি আধা পাকা ঘর পাওয়ার আশা ব্যক্ত করেন। এ ব্যাপারে অন্ধ প্রদীব বাউল সরকারকে যেন একটি সরকার ঘর পাইয়ে দেওয়া যায় সে জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা ও জনপ্রতিনিধির আশু হস্তক্ষেপ কামনা করছেন অন্ধ বাউলের শুভাঙ্খীগণ।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD