1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

শেরপুরে অসহায় নারীদের সেলাই মেশিন উপহার দিলেন নৃ ফাউন্ডেশন

শেরপুরে নৃ-ফাউন্ডেশনের উদ্যোগে জেলার বিভিন্ন এলাকার অসহায় ৪ জন নারীর মাঝে একটি করে মোট ৪টি সেলাই মেশিন উপহার প্রদান করা হয়েছে।

‘অসহায়ের সহায় শিরোনামে ২৭ এপ্রিল মঙ্গলবার নৃ-ফাউন্ডেশনের চলমান কার্যক্রমের অংশ হিসেবে সেলাই কাজে প্রশিক্ষিত কিন্তু অস্বচ্ছল এমন নারীদেরকে এ সকল সেলাই মেশিন দেওয়া হয়।

শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসারের মিলনায়তনে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এ সেলাই মেশিনগুলো সুবিধাভোগীদের মাঝে প্রদান করা হয়।

সেলাই মেশিন পেয়ে নালিতাবাড়ীর একজন উপকারভোগী আবেগ আপ্লুত হয়ে নৃ ফাউন্ডেশন এর সকলের প্রতি কৃতজ্ঞতা করে বলেন,তিনটি সন্তান নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছিলেন। সেলাই মেশিনটি তাকে আশার আলো দেখাচ্ছে।

নৃ-ফাউন্ডেশনের সভাপতি ডা. ফয়জুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল হকের সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন। এসময় ফাউন্ডেশনের অর্থ বিষয়ক সম্পাদক রাজীব আহমেদ ও সদস্য প্রভাষক সাইফসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সেলাই মেশিন ৪টির দুটি ঢাকা কেন্দ্রিক স্বেচ্ছাসেবী সংস্থা ফার্স্ট এইড ফাউন্ডেশন অর্থায়ন এবং অন্য দুইটি সেলাই মেশিন নৃ-ফাউন্ডেশনের নিজস্ব অর্থায়নে প্রদান করা হয়েছে বলে নৃ ফাউন্ডেশনের উদ্যোক্তারা জানিয়েছেন।

‘অসহায়ের সহায়’ কার্যক্রমের মাধ্যমে মূলত অস্বচ্ছল কিন্তু প্রতিভাবান, মেধাবী, উদ্যোমী, মেহনতী, পুঁজিহীন কিন্তু উদ্যোক্তা হওয়ার মনোভাব পোষণ করেন এমন অসহায়দের স্বপ্নপূরণে ও তাদের অগ্রযাত্রাকে মসৃণ করতে সাধ্যের মধ্যে সহযোগিতা করাই নৃ-ফাউন্ডেশনের কাজ বলে জানান নৃ ফাউন্ডেশনের উদ্যোক্তারা।

উল্লেখ্য, নৃ ফাউন্ডেশনের উদ্যোগে ‘অনাহারীর আহার’ নামে প্রতিদিন দুপুরে নিয়মিতভাবে শেরপুর পৌর ঈদগাহ মাঠে বিনামূল্যে খাবার বিতরণের পর বর্তমানে পবিত্র রমজান মাস উপলক্ষে চলছে অনাহারীর ইফতারের কার্যক্রম।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD