1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ১০ কোটি টাকা দিলেন প্রধানমন্ত্রী

সাংবাদিকদের সহায়তার জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‌

করোনা ভাইরাস মহামারীতে দেশব্যাপী সাংবাদিকদের সহযোগিতায় এ অর্থ অনুদান দিলেন তিনি। গতকাল প্রধানমন্ত্রীর প্রেস। সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা সংক্রমণের এ দুঃসময়ে দেশব্যাপী সাংবাদিকদের সহযোগিতার জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে ১০ কোটি টাকা দিয়েছেন। এর আগে ২০১৮ সালেও সাংবাদিক কল্যাণ ট্রাস্টকে ২০ কোটি টাকা অনুদান দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

করোনা ভাইরাস প্রতিরোধে সম্মুখসারির যোদ্ধাদের নানা ভাবে অনুপ্রেরণা দিয়ে আসছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
চিকিৎসক,নার্স ও স্বাস্থ্যকর্মী, গণমাধ্যমকর্মী,মাঠ প্রশাসনের কর্মকর্তা, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সশস্ত্র বাহিনী ও বিজিবি সদস্য এবং প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্য কর্মচারীদের জন্য প্রতিনিয়ত আর্থিক অনুদানসহ নানা উদ্যোগ নিয়েছেন তিনি।

গত রবিবার সাংবাদিক কল্যাণ ট্রাস্ট বোর্ডের এক জরুরি সভা শেষে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, করোনা ভাইরাস মহামারীকালে আর ও ২ হাজার সাংবাদিককে সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

তিনি বলেন, করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের সময় সরকার কিভাবে সাংবাদিকদের সহায়তা করতে পারে সে ব্যাপারে ট্রাস্টি বোর্ডের জরুরি সভা ডাকা হয়।
সভায় আপাতত ২ হাজার সাংবাদিক কে জনপ্রতি ১০ হাজার টাকা করে এককালীন সহায়তা দেওয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া এ অর্থ বছরে কল্যাণ ট্রাস্টের নিয়মিত সহায়তার আওতায় ২ শতাধিক সাংবাদিক কে অর্থ সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি।

প্রথম দফায় সারা দেশে দলমত নির্বিশেষে ৩ হাজার ৩৫০ জন সাংবাদিক কে সহায়তা দেওয়া হয়।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD