1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

সাভার কলেজে করোনার নমুনা সংগ্রহের বুথ স্থাপন, শিক্ষার্থীদের অসন্তোষ

সাভার অধরচঁন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় থেকে করোনার নমুনা সংগ্রহের বুথ সাভার সরকারি কলেজে স্থানান্তর করায় অসন্তোষ প্রকাশ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।
সাভার সরকারি কলেজে শিক্ষক, কর্মচারী সহ প্রতিনিয়ত চার শতাধিক শিক্ষার্থীর যাতায়াত করেন। করোনা কালীন সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও একাডেমিক ও প্রশাসনিক কাজে প্রায়ই কলেজে আসেন তারা। আজও তার ব্যতিক্রম হয়নি। এদিকে
সোমবার সকালে কলেজে বসানো হয়েছে নমুনা সংগ্রহের বুথ। যা শিক্ষার্থীদের স্বাভাবিক চলাফেরাকে বিগ্ন করেছে। যার ফলে শিক্ষার্থীদের মাঝে অসন্তোষ সৃষ্টি হয়েছে।

মহামারী করোনার প্রথম দফায় সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ে করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হলেও করোনা ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ প্রদানের পরিবেশ জনগণের জন্য নিরাপদ রাখতে বুথ সাভার সরকারি কলেজে স্থানান্তরের সিদ্ধান্ত নেয় করোনা প্রতিরোধ কমিটি।
শিক্ষার্থীরা বলেছেন, করোনা ভাইসারের নমুনা সংগ্রহ করার জন্য সাভার সরকারি কলেজের বিকল্প ক্যাম্পাস তারাপুর মাঠ ব্যবহার করলে শিক্ষার্থীদের জন্য ভাল হতো। এক্ষেত্রে ক্যাম্পাসে আমাদের চলাচল নিরাপদ হবে বলেও জানান তারা।
ব্যবসায় শিক্ষা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রনি বলেন, কলেজে  করোনা ভাইরাসের নমুনা সংগ্রহের বিষয়টি আমাদেরকে বিব্রত করেছে। এক্ষেত্রে ক্যাম্পাসের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারী সহ সকলেই অনিরাপদ বলে মনে করি।
সাভার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: ইমরুল হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সাভার সরকারি কলেজ ক্যাম্পাসের বিকল্প হিসেবে তারাপুর ক্যাম্পাস টি ব্যবহারের কথা বলা হলেও প্রশাসন তাদের সিদ্ধান্তে অটল থাকে। প্রশাসনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে আমরা আমাদের সর্বোচ্চ সহযোগিতা অব্যাহত রাখব।
সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা: সায়েমুল হুদার কাছে করোনা নমুনা সংগ্রহের বুথ স্থানান্তরের বিষয়টি জানতে চাইলে তিনি জানান, করোনা প্রতিরোধ কমিটির সম্মিলিত সিদ্ধান্তে সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় থেকে সাভার সরকারি কলেজ ক্যাম্পাসে স্থানান্তর করা হয়েছে। এক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের নিরাপত্তার বিষয়ে সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD