1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ১ টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তল উদ্ধার নওগাঁয় বজ্রপাতে তিন জনের মৃত্যু আমরা সবার ” সংগঠনের পক্ষ থেকে ৬০ টি পরিবারের মাঝে কৈ মাছ বিতরণ

হয় শহর বদলাও, না হয় মেয়র বদলাও’

সুবীর দাস
নওগাঁ জেলা প্রতিনিধি

‘হয় শহর বদলাও, না হয় মেয়র বদলাও’ শ্লোগানকে সামনে রেখে নওগাঁ পৌর সভা আধুনিক বিনির্মানের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের মুক্তির মোড়ে ‘সচেতন পৌরবাসী’ ব্যানারে ঘণ্টা ব্যাপীএই কর্মসূচী পালন করা হয়েছে।
মানববন্ধনে পৌর নাগরিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রামিম দেওয়ান, ফিলিপ হোসেন, সুলতান মাহমুদসহ স্থানীয় অনেকেই। এতে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের সাধারণ নাগরিক উপস্থিত ছিলেন।
এ সময় বক্তারা বলেন, ১৯৬৩ সালে নওগাঁ পৌর সভা গঠিত হয়। যা প্রথম শ্রেণির মর্যাদা পায় ১৯৮৯ সালে। অথচ আড়াই লাখ নাগরিকের এই শহরের সড়ক, ড্রেন, বৈর্জ ব্যস্থাপনা সব কিছুই বেহাল অবস্থা। শহরের প্রতিটি ওয়ার্ড এর অলিগলির সড়কগুলো খানা-খন্দে ভরা। প্রতিনিয়তই ছোট-বড় যানবাহন উল্টে গিয়ে ঘটছে দুর্ঘটনা। চলাচলে অযোগ্য, বেহাল ও বিপজ্জনক হওয়ায় মানুষদের চলাচলের রাস্তাগুলো মরণফাঁদে পরিণত হয়েছে। স্কুলের শিক্ষার্থী ও পথচারীদেরও প্রতিদিন চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। শুধুমাত্র ভোটের আগে ভোট নেয়ার জন্যে পৌর এলকার রাস্তাগুলোতে লাইট লাগানো হয়। মেয়র নির্বাচিত হওয়ার পরে থেকে রাতে সড়কে ঠিকঠাক জ¦লেনা বাতি। আবার বেশি কর দিয়ে পাচ্ছেন না নাগরিক সুবিধা। এ যেন কেবলই ভোগান্তির শহরে পরিণত হয়েছে।
বক্তারা আরও বলেন, এত সমস্যার ভিড়ে প্রধান সমস্যা হয়ে দাড়িয়েছে হাজার হাজার অবৈধ্য অটোরিক্সা-সিএনজি। নিয়ম নীতি তোয়াক্কা না করে এই অবৈধ অটোরিক্সা মালিকদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে পৌর কর্তৃপক্ষ অনুমতি দিচ্ছে। ফলে দাপিয়ে বেড়াচ্ছে শহরে। এতে সকাল থেকে রাত অবধি তীব্র যান জোটের সৃষ্টি হয়। সাধারণ মানুষের পা ফেলার জায়গা পর্যন্ত থাকে না। শহরে নেই কোন সৌচাগারের ব্যবস্থা। তাই প্রতিদিনই শহরে আসা হাজারও নারী-পুরুষকে চরম ভোগান্তিতে পড়তে হয়।
বক্তরা আরো বলেন, শহরের এই সব রাস্তা দেখে মনে হয় যে এখনো আমরা বর্বর ও আদিযুগে বসবাস করছি। যে যুগে রাস্তা-ঘাট ও যোগাযোগ ব্যবস্থা তেমন উন্নত ছিল না। কিন্তু একটি দেশের রাস্তা ও যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়ন ছাড়া সামগ্রিক উন্নয়ন কোন ভাবেই সম্ভব নয়। নওগাঁ পৌরসভা নিয়ে ফেসবুকেও হাজারো ব্যক্তির অভিযোগ দেখা গেছে। বর্তমান মেয়র নজমুল হক সনি টানা তৃতীয় বারের মত দীর্ঘ ১৩ বছর ক্ষমতায়। এই সময় লুটপাট নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি। শহর বাসীর ভোগান্তি লাঘবে দৃশ্যমান তেমন কিছুই করতে পারেননি তিনি। অপরদিকে পৌর সভায় উন্নয়নের চেয়ে মেয়রের ব্যক্তিগত ব্যাংক ব্যালে¯েœর উন্নয়ন বেশি হয়েছে। সেই সাথে পৌরবাসী এসব বেহালদশা ও ভোগান্তি থেকে মুক্তি দাবি পাশাপাশি মানববন্ধন থেকে মেয়রের পদত্যাগ দাবী করেন আন্দোলন কারীরা।
এসব অভিযোগ সত্য নয় দাবী করে নওগাঁ পৌর সভার মেয়র নজমুল হক সনি বলেন, ২০১১ সালের ফেব্রুয়ারী মাসে প্রথম বারের মত নওগাঁ পৌরসভার দায়িত্ব গ্রহণ করি। এরপর থেকে রাস্তা-ঘাট, ড্রেন তথা শহরের উন্নয়নে কোটি কোটি টাকার কাজ করেছি। এমনকি ইউজিপি-৩ মত বড় প্রকল্পও বাস্তবায়ন হয়েছে তার সময় কালে। আমার সাধ্যমত পৌর বাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছি।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD