1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন

২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের হার বেড়েছে; অনিশ্চয়তায় শিক্ষা প্রতিষ্ঠান খোলা

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার উভয়ই বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৪৪ জন। তার আগে সেই সংখ্যা ছিল যথাক্রমে ৩০ ও ৩৮ জন। দেশে সর্বমোট এখন পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ৯১৩ জন।

শনাক্তের হিসেবে একই সময়ে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও দুই হাজার ৩২২ জন। সর্বমোট শনাক্ত হয়েছেন ৮ লাখ ১৫ হাজার ২৮২ জন।আজ ৮ জুন মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

তথ্যমতে, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ১৯ হাজার ১৬৫টি নমুনা পরীক্ষা করে আরও দুই হাজার ৩২২ জনের করোনা শনাক্ত হয়েছে। সেই অনুযায়ী পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ১২ শতাংশ যা পূর্বের থেকে বেশি। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৪ জনের মধ্যে ২৭ জন পুরুষ ও ১৭ জন নারী। তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, চার জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৪১-৫০ বছর, ১০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে এবং ষাটোর্ধ্ব ২৬ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২০৬২ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৩০২ জন। আজ অবধি সব মিলিয়ে ৬০ লাখ ৮৬ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যেখানে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২.৬৪ শতাংশ এবং মৃত্যুর হার ১.৫৮ শতাংশ। এমতাবস্থায়, শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলবে সেই নিয়ে সম্পূর্ণ অনিশ্চয়তায় পুরো দেশবাসী।
উল্লেখ্য, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছিলেন আক্রান্তের হার ৫% এর নিচে হলেই কেবল শিক্ষা-প্রতিষ্ঠান খোলে দেয়া হবে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD