1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

৬ জুন থেকে ময়মনসিংহে ৮ লাখ ২৪ হাজার ৮৫১ জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে

আগামী ৬ জুন থেকে ১৯ জুনের মধ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন, ২টি পৌরসভাসহ জেলায় ৮ লাখ ২৪ হাজার ৮৫১ জন শিশুকে ভিটামিন-“এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬মাস থেকে ১১ মাস বয়সী পর্যন্ত ৮৫ হাজার ২৯৪ শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৭লাখ ৩৯ হাজার ৫৫৭ শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে সিভিল সার্জন অফিসের আয়োজনে জাতীয় ভিটামিন-“এ” প্লাস ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতির বক্তব্যে সিভিল সার্জন ডাঃ নজরুল ইসলাম এতথ্য জানান। তিনি আরো জানান, ৬ জুন থেকে ১৯ জুনে পর্যন্ত সকাল ৮টা থেকে বিকাল ৪টায় জেলার ১৩টি উপজেলার ৩হাজার ৬৯৪টি কেন্দ্রে ভিটামিন-“এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। পাশাপাশি মায়ের খাদ্য পুষ্টি সম্পর্কে সচেতন করা হবে।
কর্মশালায় আরো বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ মোখলেসুর রহমান মানিক, প্রেসক্লাবের সহ-সভাপতি এ জেড এম ইমাম উদ্দিন মুক্তা, সাধারণ সম্পাদক বাবুল হোসেন, ইপিআই কর্মসূচীর জেলা সুপারভাইজার এমদাদুল হক। উক্ত কর্মশালায় ময়মনসিংহে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ২৫জন সাংবাদিক অংশ নেন।
সিভিল সার্জন জানান, ভিটামিন-“এ” ক্যাপসুল খাওয়ানোর ফলে শিশুদের অন্ধাত্ব ও অপুষ্টি দুর হবে। ভিটামিন-“এ” ক্যাপসুল খাওয়ানোর ফলে কোন সমস্যা হলে বিভ্রান্ত না ছড়িয়ে সিভিল সার্জন অফিস বা স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করার পরামর্শ দেন।
এছাড়াও এই কর্মসূচী বাস্তবায়নের জন্য ৪৫১ জন প্রথম সারির সুপারভাইজার, দ্বিতীয় সারির ১৪৯ জন সুপার ভাইজার ও ৭ হাজার ৩৮৮জন স্বেচ্ছাসেবক কাজ করবেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD